সিলেটে গাড়ি চুরি মামলায় ‌‘লন্ডন প্রবাসী’ গ্রেপ্তার  

সিলেটে গাড়ি চুরি মামলায় মুহিত সুলায়মান খান তানিম ওরফে মণি নামে এক লন্ডন প্রবাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাতে গাড়ি চুরি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিলেট বিমানবন্দর থানার ওসি সাহাদাত হোসেন।

মুহিত সুলায়মান খান তানিম ওরফে মণি নগরীর ফাজিলচিস্ত এলাকার ৯ নম্বর বাসার বাসিন্দা আবদুল মালেক খানের ছেলে।

পুলিশ জানায়, শহরতলির বাদাঘাট এলাকার ব্যবসায়ী ফরিদ আহমদের ছোটভাই লিমন আহমদের সঙ্গে পরিচয় ছিল মণির। এর সূত্র ধরে গত ৪ সেপ্টেম্বর লিমনের কাছ থেকে তার বড় ভাই ফরিদ আহমদের ‘নোহা’ গাড়িটি কয়েক ঘণ্টার জন্য চেয়ে নেন প্রতারক মণি।ওই দিনই গাড়িটি নগরীর গোয়াইপাড়ার বাসিন্দা আবদুল্লাহর কাছে মাত্র এক লাখ ২০ হাজার টাকায় বিক্রি করে দেন। লিমন আহমদ গাড়িটি ফেরত চাইলে টালবাহানা শুরু করেন মণি। পরে লিমন জানতে পারেন তার ভাইয়ের গাড়িটি মণি বিক্রি করে দিয়েছে।

এ ব্যাপারে সোমবার সকালে ফরিদ আহমদ বাদী হয়ে মণির বিরুদ্ধে মামলা করেন। মামলার পরিপ্রেক্ষিতে নগরীর মজুমদারি এলাকার বিএম টাওয়ার থেকে মণিকে গ্রেপ্তার করে পুলিশ।

এর মাত্র দুই মাস আগে মণির পরিচয় হয় নগরীর এক রাইড শেয়ারিং চালকের। সেই সুবাদে মোটরসাইকেলটি মাসিক ভাড়া চুক্তিতে নিজে চালাবেন বলে নিয়ে আসেন মণি। এর পর মোটরসাইকেলটি অন্যত্র বিক্রি করে দেন।

এরও আগে ২০০৩ সালে হেরোইনসহ পুলিশের হাতে ধরা পড়েছিলেন মণি। এর পর মাস তিনেক জেলও খাটেন তিনি।

জানা গেছে, স্ত্রীর বদৌলতে লন্ডনে গেলেও মাদকাসক্তি, প্রতারণা, জালিয়াতি থেকে দূরে সরতে পারেননি মণি। তাই সিলেটে পরিচিতি পেয়েছেন চিটিং মণি হিসেবে।

 

টাইমস/এইচইউ

Share this news on: